ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক অনুমোদিত একটি স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবহন পুল কর্তৃক ‘‘ ডিআইইউ ট্রান্সপোর্ট’’ চালক – হেল্পারদের সচেতন করার লক্ষ্যে ০৫ জানুয়ারী ২০২০ (সকাল ১০:০০ ঘটিকা থেকে) একটি ট্রেনিং সেশনের আয়োজন করে। ডিআইইউ ট্রান্সপোর্ট পরিবহন পুল যা প্রতিবছর কয়েক বার এমন সচেতনতা ট্রেনিং সেশনের আয়োজন করে থাকে। উল্লেখ্য যে, ছাত্র-ছাত্রী, শিক্ষক, প্রসাশনিক কর্মকর্তা-কর্মচারীদের পরিবহনের জন্য এসি-ননএসি বাস, পিক আপ ভ্যান, প্রাইভেট কার, মাইক্রোবাস সহ মোট ৫০ টি যানবাহন রয়েছে।

এতে এক্সপার্ট হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুহাম্মদ অহিদুর রহমান, মোটরযান পরিদর্শক,বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ ( বিআরটিএ) ঢাকা মেট্রো সার্কেল-১ এবং র‌্যাংগস থেকে উপস্থিত ছিলেন জনাব দেব নারায়ণ নন্দী , সিনিয়ার ম্যানেজার , র‌্যাংগস মটর

সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, মটর-যান আইন ও সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে চালক ও হেল্পারদের সচেতন করার  লক্ষ্যে  দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

জনাব, মোঃ ইসহাক মিজি, ডেপুটি রেজিস্ট্রার , ডিআইইউ  ও কাজী মোঃ দিলজেব কবির, সিনিয়র সহকারী পরিচালক, ডিআইইউ , বলেন সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন এবং মটর যান আইন ও সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে চালক ও হেলপারদের সচেতন করার লক্ষ্যেই আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, স্টুডেন্ট বান্ধব ট্রান্সপোর্ট ব্যবস্থা গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।