ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবহন পুল কর্তৃক “ডিআইইউ প্রথম ট্রান্সপোর্ট সপ্তাহ ২০১৯ শুরু হয়েছে ২৭ জুলাই, ২০১৯ থেকে ৩১ জুলাই, ২০১৯ পর্যন্ত চলবে। প্রথম দিনে চালক ও হেলপারদের সচেতন করার লক্ষে একটি ট্রেনিং সেশন আয়োজন করা হয়। এতে এক্সপার্ট হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ কামাল হোসেন, ট্রাফিক ইন্সপেক্টর, বাংলাদেশ পুলিশ।

ছাত্রছাত্রীদের ট্রাফিক আইন-কানুন ও রাস্তায় চলাচলের নিয়ম-কানুন সর্ম্পকে সচেতন করার লক্ষ্যে  দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। ডিআইইউ ভলান্টিয়ার ক্লাব ও ডিআইইউ ট্রান্সপোর্ট পুলের যৌথ উদ্যোগে একটি র‌্যালির আয়োজন করা হয় । উক্ত র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সম্মানিত শিক্ষকগণ , ছাত্র ছাত্রী, পরিবহন পুল কর্তৃপক্ষের সকল সদস্যরা উপস্থিত থেকে র‌্যালিটি সম্পন্ন করেন।

কাজী মোঃ দিলজেব কবির,সিনিয়র সহকারী পরিচালক, ডিআইইউ , বলেন সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন এবং মটরযান আইন সম্পর্কে ছাত্রছাত্রী, চালক ও হেলপারদের সচেতন করার লক্ষ্যেই আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, স্টুডেন্ট বান্ধব ট্রান্সপোর্ট ব্যবস্থা গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।