প্রাঙ্গণে মোর: ড্যাফোডিল ফ্যামিলি ডে ২০২০

প্রাঙ্গণে মোর: ড্যাফোডিল ফ্যামিলি ডে ২০২০

গত ১৭ জানুয়ারি ২০২০ আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে উদ​যাপিত হলো ‘ড্যাফোডিল ফ্যামিলি ডে ২০২০ ’। ড্যাফোডিল ফ্যামিলির সব অঙ্গপ্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যরা একত্র হন এই দিনটিতে। ৪০টি প্রতিষ্ঠানের প্রায় সাড়ে তিন হাজার কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। দিনব্যাপী নানা বৈচিত্র্যময় আয়োজনে উৎসবমুখর থাকে বিশ্ববিদ্যালয় গ্রীন ক্যাম্পাস।

যাত্রা শুরু হয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মেইন ক্যাম্পাস থেকে সকাল ৮ ঘটিকায়। মেইন ক্যাম্পাস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়ী ‘‘ডিআইইউ ট্রান্সপোর্টের’’ প্রায় ৫০ টি বাস রাখা ছিলো । 

শুরুটা হয় স্থায়ী ক্যাম্পাসের যাওয়ার পর রেজিস্ট্রেশনের মধ্যে দিয়ে। জরুরী চিকিত্সা সহায়তা দেয়ার জন্য মেডিকেল সেন্টার এর ব্যবস্থা ছিলো এবং স্ট্যান্ড বাই অ্যাম্বুলেন্স রাখা ছিলো। আলহামদুলিল্লাহ তা আর প্রয়োজন পরে নি। স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে স্টলে ‘স্টার্ট আপ মার্কেট’-এ পণ্যের পসরা সাজিয়ে বসেন ড্যাফোডিলে অধ্যয়নরত শিক্ষার্থীরা। 

অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয় দুপুর ১২:৩০ মিনিটে। দিনব্যাপী আয়োজনের মধ্যে সবার অংশগ্রহণে চেঞ্জ টুগেদার, বর্ষসেরা শিক্ষক ও কর্মকর্তাদের পুরস্কৃত করা, বিশ্ববিদ্যালয়ের মাঠে ড্যাফোডিল পরিবারের মানব লগো তৈরি ছিল উল্লেখ যোগ্য। এছাড়া ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টনসহ বিভিন্ন ধরনের খেলা, ছোটদের অংশগ্রহণে বিস্কুট দৌড়, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। নামাজ ও  দুপুরের খাবারের পর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলে নলেজ ভ্যালিতে (একাডেমি ভবন-৪) । 

অনুষ্ঠানে ড্যাফোডিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান,বলেন এটি শুধু একটি প্রতিষ্ঠানই নয়, এটি একটি পরিবারও বটে। এখানে কর্মীরা সবাই একটি পরিবারের সদস্যদের মতো কাজ করেন। কর্মীদের মধ্যে মিথস্ক্রিয়তা, আন্তরিকতা ও হৃদ্যতা বাড়ানোর লক্ষ্যে এই ফ্যামিলি ডে’র আয়োজন করা হয়েছে। এই কর্মীদের হাত ধরেই ড্যাফোডিল ফ্যামেলি উত্তরোত্তর সাফল্যের শিখরে পৌঁছে যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার, কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার, স্থায়ী ক্যাম্পাসের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট এফেয়ার্সেও পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু ও বাংলাদেশ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউটের (বিএসডিআই) উপদেষ্টা কে এম হাসান রিপন।

সকল ছবি পাওয়া যাবে এই লিংকে: http://photo.daffodil.family