17th Founding Anniversary, DIU

17th Founding Anniversary, DIU

Best wishes to all of our students, teachers, staffs, well wishers & Members of Daffodil Family on 17th Founding Anniversary of Daffodil International University.

শিক্ষায় বিদেশ মুখীতা কমাতে এবং দেশে বসেই আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানের প্রত্যয় নিয়ে ২০০২ সালের আজকের এই দিনে যাত্রা শুরু করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বর্তমানে প্রায় ২৫ হাজার দেশী-বিদেশী শিক্ষার্থী মুখরিত এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছিল মাত্র ৬৮ জন শিক্ষার্থীকে নিয়ে। মাত্র ক’বছরে সবাইকে অবাক করে দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উঠে আসে বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন কর্তৃক মূল্যায়িত মানসম্পন্ন সেরা বেসরকারী বিশ্ববিদ্যায়ের তালিকায়। শুধু বাংলাদেশেই নয় আন্তর্জাতিক পরিমন্ডলেও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সুনাম ছড়িয়ে পড়েছে উল্লেখযোগ্য হারে।

সম্প্রতি কিউএস এশিয়া ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে ২০১৯ সালের এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় দেখা যায় বাংলাদেশে সরকারী এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবস্থান ৬ষ্ঠ। এছাড়াও ইউআই গ্রিনমেট্রিক ওয়ার্ল্ড র‌্যাংকিং ২০১৮তে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের শীর্ষস্থানে এবং বিশ্বে ১৫৮তম স্থান অর্জন করেছে।

Comments are closed.