Department_of_Innovation_and_Entrepreneurship

Department_of_Innovation_and_Entrepreneurship

অনেকেই জানেন আমি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে ডিপার্টমেন্ট অফ ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনিওরশিপ এ পড়ছি ফুল ফান্ডেড স্কলার্শিপ এ। যখন ২০১৭ তে আমি এপ্লাই করলাম ” Are You the Next Start Up Champion” season one নামক কম্পিটিশন এ, তখন আমাকে আমাদের ডিপার্টমেন্ট এর প্রাক্তন হেড জনাব মারুফ রেজা বায়রন স্যার প্রথম প্রশ্ন করেছিলেন কি হতে চাও? ভবিষ্যত স্বপ্ন কী? বলেছিলাম আমার অনেক ইচ্ছা নিজের নামক একটা কোম্পানী থাকবে, আমাকে সবাই ফলো করবে, আমি লিডার হতে চাই। বিশ্বাস করুন সেই দিন যা সাবাসি দিয়েছিলেন স্যার, আজও নিজেকে কনফিডেন্ট মনে হয়। সৌভাগ্য হয়েছিল আমি স্যারের সান্নিধ্যে এসে নিজের ক্যারিয়ার ট্রেনিং পেয়েছিলাম।
আর এই ডিপার্টমেন্ট নিয়ে নতুন কিছু বলার নাই।এই ডিপার্টমেন্টে ভর্তি হওয়াটা নিজের লাইফের স্টিল বেস্ট ডিসিশন। আমার মাঝে যেই পরিবর্তন এসেছে তা মুখে বলার কিছু নেই। গত দেড় বছরে যা কিছু অর্জন করেছি তা আমার রেজাল্টের জন্য নয়, আমার কমিউনিকেশন স্কিলস এবং আমার লিডারশিপ কোয়ালিটিস এর জন্য৷ আমার নিজস্ব একটি কোম্পানী আছে ” Craftiques” যা আমি বিগত এক বছর ধরে সফলভাবে চালাচ্ছি। এর পাশাপাশি বর্তমানে একটি কোম্পানীতে নিজের কর্পোরেট স্কিলস ডেভেলোপ করার জন্য জবও করছি। এখানে এসে সেরা অর্জন ছিল নিজের ওপর বিশ্বাস আর মোটিভেট করার জন্য কিছু মানুষ যা যথেষ্ট সফল দৃষ্টান্ত গড়ে তোলার জন্য৷ যারা নতুন এবং ইনোভেটিভ কিছু করতে চাও, চাও নিজেকে দৃষ্টান্ত হিসেবে গড়ে তুলতে, তাদের জন্যই মূলত ডিপার্টমেন্ট অফ ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনিওরশিপ।
আমি কৃতজ্ঞ আমার ডিপার্টমেন্ট এবং জনাব মো. সবুর খান স্যারের প্রতি আমাকে আমার সপ্নের প্রতি এক ধাপ এগিয়ে যেতে সাহায্য করেছেন আমাকে ফুল স্কলারশিপ দিয়ে এই ডিপার্টমেন্টে পড়াস সুযোগ করে দিয়ে। কৃতজ্ঞতা জনাব শিবলি শাহরিয়ার স্যারকে প্রতিনিয়ত অনুপ্রেরনা যোগানোর জন্য। কৃতজ্ঞতা আমার টিচার্স কাম গার্ডিয়ান দের প্রতি, সিনিয়র জুনিয়র ভাই-বোনদের প্রতি যারা এই ডিপার্টমেন্ট কে অনন্য করে তুলেছেন।

Written By: TISHA FARHANA

Comments are closed.