!!! স্বপ্ন পূরণের সারথি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি !!!

শিক্ষায় বিদেশ মুখীতা কমাতে এবং দেশের মধ্যবিত্ত শ্রেণীর সন্তানদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে দেশেই আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানের লক্ষ্যে ২০০২ সালের ২৪ জানুয়ারীতে যাত্রা শুরু করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি । বর্তমানে প্রায় ২৫ হাজার দেশী-বিদেশী শিক্ষার্থী মুখরিত এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছিল ৬৮ জন শিক্ষার্থীকে নিয়ে। মাত্র ক’বছরে সবাইকে অবাক করে দিয়ে সাফল্য আর গুনগত শিক্ষার মানদন্ডের বিচারে ড্যাফোডিল উঠে আসে বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন কর্তৃক মূল্যায়িত মানসম্পন্ন সেরা বেসরকারী বিশ্ববিদ্যায়ের তালিকায়। বর্তমানে সর্বাধিক বিদেশী শিক্ষার্থীর পদচারনায় মূখরিত এ বিশ্ববিদ্যালয়।

রাজধানীর ধানমন্ডিস্থ মিরপুর সড়কের শুক্রাবাদ-সোবহানবাগ এলাকায় অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রধান ক্যাম্পাস এবং ঢাকার অদূরে আশুলিয়াতে সবুজে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমিতে প্রায় ১৫০ একর জায়গার উপর গড়ে উঠেছে ড্যাফোডিল ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির আত্যাধুনিক স্থায়ী ক্যাম্পাস। আধুনিক শিক্ষা উপকরণ, আবাসন সুবিধা, ল্যাবরোটরি, বিশাল খেলার মাঠ, টেনিস কোট, গলফ কোর্স, ওয়াইফাই সুবিধা, ডিজিটাল লাইব্রেরী, আন্তর্জাতিক মানের শিক্ষা কারিকুলাম, জিমনেসিয়াম, অভিজ্ঞ ও পিএইচডি ডিগ্রিধারী ফুলটাইম শিক্ষকমন্ডলী, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার, স্টুডেন্ট অ্যাফেয়ার্স অফিস, কাউন্সেলিং অফিস, সার্বক্ষণিক চিকিৎসা সেবা, কোয়ালিটি শিক্ষা নির্ধারনী সেলসহ সব ধরনের সুযোগ সুবিধা বিদ্যমান রয়েছে এ বিশ্ববিদ্যালয়ে।

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের অধীনে রয়েছে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কম্পিটিং এন্ড ইনফরমেশন সিস্টেম, মাল্টিমিডিয়া এন্ড ক্রিয়েটিভ টেকনোলজি, জেনারেল এ্যাডুকেশন ডেভেলপমেন্ট, ইনভাইরোমেন্টাল সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগ। প্রকৌশলী অনুষদের অধীনে রয়েছে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার বিভাগ। বানিজ্য ও অর্থনীতি অনুষদের অধীনে রয়েছে ব্যবসা প্রশাসন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, রিয়েল এস্টেট, ইনোভেশন এন্ড এন্ট্রিপ্রিনিউরশীপ এবং এম বি এ । মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে রয়েছে এল এল বি, ইংরেজী, সাংবাদিকতা ও গনযোগাযোগ, ইনফরমেশন সাইন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ। এ্যালাইড হেলথ্ সাইন্স অনুষদের অধীনে রয়েছে ফর্মেসী, নিউট্রেশন এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং, পাবলিক হেলথ বিভাগ। যুগোপযোগী বিষয়ে পড়াশোনার সুযোগ এবং উদ্যোক্তা তৈরির মাধ্যমে দেশে বেকার সমস্যা সমাধানে ব্যাপক কর্মকান্ড পরিচালনা করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বছরে তিনটি সেমিষ্টারে স্প্রিং (জানুয়ারী-এপ্রিল) সামার (মে – আগষ্ট) এবং ফল সেশনে ( সেপ্টেম্বর – ডিসেম্বর ) ভর্তি নেওয়া হয়। ভর্তির যাবতীয় তথ্য পেতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ৪/২ সোবাহানবাগ, ধানমন্ডি, ঢাকা এই ঠিকানায় যোগাযোগ করতে হবে। প্রয়োজনীয় টেলিফোন নাম্বার সমূহঃ ৪৮১১১৬৩৯, ৪৮১১১৬৭০, ৯১২৮৭০৫ বর্ধিতঃ ৪৪৪, ৫৫৫। মোবাইলঃ ০১৭১৩৪৯৩০৫০-১ ফ্যাক্সঃ ৮৮-০২-৯১৩১৯৪৭। ইমেইলঃ admission@daffodilvarsity.edu.bd, ওয়েবঃwww.daffodilvarsity.edu.bd

সবুজে ঘেরা, মনোরম, ছায়াসুনিবিড় ও শিক্ষাবান্ধব ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি হতে পারে আপনার উচ্চশিক্ষার জন্য স্বপ্নের ঠিকানা।

Video Link: https://www.facebook.com/daffodilvarsity.edu.bd/videos/1686620308115511/?t=5